Ad

Biology-2nd Paper (Class XI-XII) by Gazi S. M. Ajmal, Gazi Asmat

 

Biology-2nd Paper (Class XI-XII) by Gazi S. M. Ajmal, Gazi Asmat


জীববিজ্ঞান-দ্বিতীয় পত্র (একাদশ-দ্বাদশ শ্রেণি) 

by গাজী এস. এম. আজমল ,  গাজী আসমত
এইচএসসি ২য় বর্ষ: জীববিজ্ঞান পাঠ্য বই




1. গাজী এস.এম. আজমল এবং গাজী আসমতের জীববিজ্ঞান-২য় পত্র (ক্লাস XI-XII) হল একটি ব্যাপক পাঠ্যপুস্তক যা 11ম এবং 12ম শ্রেণীর ছাত্রদের জন্য ডিজাইন করা হয়েছে। এই বইটি পাঠ্যক্রমের জন্য প্রয়োজনীয় সমস্ত প্রয়োজনীয় বিষয় কভার করে জীববিজ্ঞানের একটি বিশদ এবং গভীরভাবে উপলব্ধি প্রদান করে।
2. লেখক, গাজী এস এম আজমল এবং গাজী আসমত, ইন্টারমিডিয়েট স্তরে জীববিজ্ঞান অধ্যয়নরত শিক্ষার্থীদের চাহিদা মেটাতে এই পাঠ্যপুস্তকটি যত্ন সহকারে তৈরি করেছেন। বইটি একটি যৌক্তিক পদ্ধতিতে গঠন করা হয়েছে, মূল বিষয়গুলি দিয়ে শুরু করে এবং ধীরে ধীরে আরও উন্নত ধারণার দিকে অগ্রসর হয়৷
3. স্পষ্ট ব্যাখ্যা এবং উদাহরণ সহ, এই পাঠ্যপুস্তকটি নিশ্চিত করে যে শিক্ষার্থীরা জীববিজ্ঞানের মৌলিক নীতিগুলি কার্যকরভাবে উপলব্ধি করতে পারে। এটি কোষ জীববিজ্ঞান, জেনেটিক্স, বিবর্তন, বাস্তুবিদ্যা এবং আরও অনেক কিছু সহ বিস্তৃত বিষয় কভার করে। প্রতিটি অধ্যায়ে শিক্ষার অভিজ্ঞতা বাড়ানোর জন্য প্রাসঙ্গিক উদাহরণ এবং ডায়াগ্রাম সহ রয়েছে।
4. অতিরিক্তভাবে, গাজী এস.এম. আজমল এবং গাজী আসমতের জীববিজ্ঞান-২য় পত্র (ক্লাস XI-XII) প্রতিটি অধ্যায়ের শেষে অনুশীলনের প্রশ্ন এবং অনুশীলন অন্তর্ভুক্ত করে, যা শিক্ষার্থীদের তাদের বোঝাপড়া পরীক্ষা করতে এবং তাদের জ্ঞানকে শক্তিশালী করতে দেয়। এই বৈশিষ্ট্যটি এটিকে স্ব-অধ্যয়ন এবং পরীক্ষার প্রস্তুতির জন্য একটি আদর্শ সংস্থান করে তোলে।
5. সামগ্রিকভাবে, এই পাঠ্যপুস্তকটি মধ্যবর্তী স্তরে জীববিদ্যা অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য একটি মূল্যবান হাতিয়ার। এটি বিষয়ের একটি বিস্তৃত ওভারভিউ প্রদান করে, নিশ্চিত করে যে শিক্ষার্থীরা জীববিজ্ঞানে একটি শক্তিশালী ভিত্তি তৈরি করে এবং তাদের একাডেমিক সাধনায় দক্ষতা অর্জন করে।

Post a Comment

0 Comments